Monday, 03.25.2019, 08:54pm (GMT+6)
  Home
  FAQ
  RSS
  Links
  Site Map
  Contact
 
আবদুুল হাই মাশরেকী ছিলেন মূলসংস্কৃতির শিকড়ের আধুনিক কবি ; লোককবি আবদুুল হাই মাশরেকীর ৯৭তম জন্মজয়ন্তী উপলক্ষে শিল্পকলায় দুদিনব্যা ; লোককবি আবদুুল হাই মাশরেকীর ৯৭ তম জন্মজয়ন্তী আগামী ১ এপ্রিল ২০১৬ ; আল মুজাহিদী ; ভাষাসৈনিক আবদুল মতিন
::| Keyword:       [Advance Search]
 
All News  
  গুণীজন সংবাদ
  বিপ্লবী
  ভাষা সৈনিক
  মুক্তিযোদ্ধা
  রাজনীতিবিদ
  কবি
  নাট্যকার
  লেখক
  ব্যাংকার
  ডাক্তার
  সংসদ সদস্য
  শিক্ষাবিদ
  আইনজীবি
  অর্থনীতিবিদ
  খেলোয়াড়
  গবেষক
  গণমাধ্যম
  সংগঠক
  অভিনেতা
  সঙ্গীত
  চিত্রশিল্পি
  কার্টুনিস্ট
  সাহিত্যকুঞ্জ
  ফটো গ্যাল্যারি
  কবিয়াল
  গুণীজন বচন
  তথ্য কর্ণার
  গুণীজন ফিড
  ফিউচার লিডার্স
  ::| Newsletter
Your Name:
Your Email:
 
 
 
রাজনীতিবিদ
 
লায়ন এম.এ আউয়াল


 লায়ন এম.এ আউয়াল

এম.এ আউয়ালের ১৯৬৮ খ্রিস্টাব্দে ১৬ই মার্চ লক্ষ্মীপুর জেলার রামগঞ্জ উপজেলার নারায়ণপুর গ্রামে এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্ম গ্রহণ করেন। পিতা আলহাজ্জ্ব মরহুম আবদুর রশীদ ও মাতা আলহাজ্জ্ব মনোয়ারা বেগমের তৃতীয় সম্ভ্রান্ত লায়ন এম এ আউয়াল জন্মসূত্রে বাংলাদেশী। স'ানীয় স্কুলে প্রাথমিক শিক্ষা শেষে তিনি ঢাকায় উচ্চ শিক্ষা গ্রহণ করেন। পরবর্তী সময়ে তিনি আবাসন শিল্পে আত্মনিয়োগ করেন। তার প্রতিষ্ঠিত ’হাভেলী প্রপার্টি ডেভেলপমেন্ট লিঃ’ এর প্রথম উদ্যোগ মিরপুর ’আলীনগর আবাসিক প্রকল্প’। মোট ১২০ বিঘা জমি নিয়ে গড়ে উঠা এ প্রকল্পের কাজ বর্তমানে সমাপ্তির পথে। এছাড়াও বর্ধিঞ্চু আবাসিক ও শিল্পনগরী আশুলিয়ায় ’হাভেলী গোল্ডেন সিটি’ এবং সাভার ক্যান্টমেন্ট সংলগ্ন ’হাভেলী নোফেল ডিজিটাল সিটি’ হাভেলী প্রপার্টি ডেভেলপমেন্ট লিঃ’ এর দু’টি অত্যাধুনিক আবাসিক প্রকল্পের উন্নয়ন কাজও শুরু হয়েছে।

আবাসন শিল্পের পাশাপাশি ’হাভেলী সিকিউরিটি প্রিন্টিং (প্রাঃ) লিঃ’, নোয়াখালী জেলার সুবর্ণচরে ’সুবর্ণ হ্যাচারি এন্ড এগ্রবিজ লিমিটেড’, ’মীম সিএনজি লিমিটেড’, ’ইয়ুথ এন্টারপ্রাইজ’ ও পাক্ষিক পলিসি ম্যাগাজিন ’একপক্ষ’ প্রকাশনার মাধ্যমে লায়ন এম. এ আউয়াল তাঁর মেধা ও যোগ্যতা দিয়ে ব্যবসাকে বহুমুখী সমপ্রসারণ ও উন্নয়ন করে হাভেলী প্রপার্টি ডেভেলপমেন্ট লিমিটেডকে একটি শিল্প ও ব্যবসায়ী গ্রুপে উন্নীত করতে সক্ষম হয়েছেন।

অত্যন্ত পরিশ্রমী এবং লোকাচারে ভদ্র ও বিনয়ী এম.এ আউয়াল দক্ষতার সাথে শিল্প ও ব্যবসা পরিচালনার পাশাপাশি  রাজনীতি ও সমাজসেবামূলক কাজে নিয়োজিত আছেন। সূফী দর্শনের মানবকল্যাণ, মুক্তিযুদ্ধের চেতনা, গণতন্ত্র ও অসমপ্রদায়িক রাজনীতি প্রতিষ্ঠার লক্ষ্যে গঠিত ’বাংলাদেশ তরীকত ফেডারেশন’ এর মহাসচিব এবং ’প্রগতিশীল ইসলামী জোটের’ লিঁয়াজো কমিটির আহবায়ক ও মুখপাত্র হিসাবে তিনি গণতন্ত্রের বিকাশ ও দেশের অর্থনৈতিক উন্নয়নে অবদান রেখে চলেছেন। ’লায়ন ক্লাব ইন্টারন্যাশনালের’ সভাপতি এম. এ আউয়াল ’মুক্তিযোদ্ধা কল্যাণ ক্লাবের’ চেয়ারম্যান, ’লেঃ শেখ জামাল ধানমন্ডি ক্লাবের’ সদস্য এবং ঢাকাস' ’রামগঞ্জ উপজেলা সমিতির’ সভাপতি।

পেশাগত দক্ষতা ও অর্জন

ম্যানেজিং ডিরেক্টর, হাভেলী প্রপার্টি ডেভেলপমেন্ট লিঃ

’হাভেলী প্রপার্টি ডেভেলপমেন্ট লিঃ’ বাংলাদেশের আবাসন শিল্পে নিয়োজিত একটি সুপরিচিত প্রতিষ্ঠান। এক দশকের বেশী সময় ধরে ভূমি উন্নয়ন ও গৃহায়নের কাজে নিয়োজিত রয়েছে এইচ.পি.ডি.এল। রাজধানী ঢাকার মিরপুরে ’আলীনগর আবাসিক প্রকল্প’, সাভারে ’হাভেলী নোফেল ডিজিটাল সিটি’ ও আশুলিয়া ’হাভেলী গোল্ডেন সিটি’ ছাড়াও  হাভেলী গ্রুপের ৩ টি বাণিজ্যিক প্রকল্প বাস্তবায়নের কাজ শীঘ্র্রই আরম্ভ হবে। হাভেলী

গ্রুপের ম্যানিজিং ডিরেক্টর এম.এ আউয়ালের দক্ষ পরিচালনায় এ প্রকল্পগুলোর বাস্তবায়নের কাজ দ্রুত এগিয়ে চলছে।

ম্যানেজিং ডিরেক্টর, হাভেলী সিকিউরিটি প্রিন্টিং লিঃ

হাভেলী সিকিউরিটি প্রিন্টিং লিঃ মূলত সরকারি ও বেসরকারি ব্যাংক এর বহুবর্ণের ’এম,আই,সি’ আর চেক বই ছাপানোর জন্যই স'াপন করা হয়েছে। এছাড়াও শেয়ার সার্টিফিকেট, শিক্ষা সনদপত্র, সেভিংস সার্টিফিকেট, লটারী টিকেট প্রভৃতি গুরুত্বপূর্ণ কাগজপত্র ছাপানোর কাজও করা হবে সর্বাধুনিক প্রযুক্তির সাহায্যে। আমেরিকা যুক্তরাষ্ট্র থেকে আমদানী করা ১২ (বার) কোটি টাকা মূল্যের আধুনিক সিকিউরিটি প্রিন্টিং যন্ত্রপাতি সমৃদ্ধ হাভেলী সিকিউরিটি প্রিন্টিং লিঃ ২০১২ সনের মাঝামাঝি সময় থেকে ব্যাংক চেকসহ মূল্যবান নিরাপত্তামূলক কাগজপত্রাদি ছাপার কাজ শুরু করে স্বল্পসময়ের মধ্যেই সিকিউরিটি প্রিন্টিং শিল্পে স'ান করে নিয়েছে। এখানে সিকিউরিটি প্রিন্টিং কাজে অভিজ্ঞতা সম্পন্ন দক্ষকর্মীসহ বিভিন্ন শাখায় ৩৩ (তেত্রিশ) জন কর্মকর্তা ও কর্মচারী রয়েছেন, যাঁরা তাঁদের অভিজ্ঞতা দিয়ে আমাদের সিকিউরিটি প্রিন্টিং শিল্পকে উচ্চমান সম্পন্ন করে তুলেছেন।

ম্যানেজিং ডিরেক্টর, সুবর্ণ হ্যাচারি এন্ড এগ্রেবিজ লিঃ

’সুবর্ণ হ্যাচারি এন্ড এগ্রেবিজ লিঃ’ নোয়াখালী জেলার সুবর্ণচরে ৩০০ (তিনশ) একর জমি নিয়ে ’সুবর্ণ হ্যাচারী এন্ড এগ্রোবিজ’ প্রতিষ্ঠা করা হচ্ছে ২০১০ সনে। বিশাল এ হ্যাচারিতে ইতোমধ্যেই রুই, কাতলা ও চিংড়িসহ বিভিন্ন জাতের মাছের পোনা উৎপাদন ও মৎস্য চাষ করা হচ্ছে আধুনিক প্রযুক্তি ব্যবহার করে। প্রতি বছর কয়েক কোটি পোনা বিক্রির মাধ্যমে সুবর্ণ হ্যাচারি স'ানীয় মৎস্য চাষীদের চাহিদা পূরণ করা ছাড়াও পুকুরে মাছ চাষ করে দেশের আমিষের অভাব পূরণ করে আসছে। অদূর ভবিষ্যতে হ্যাচারী ও মৎস্য খামারকে আরো সমপ্রসারিত করার পরিকল্পনা রয়েছে।

’হাভেলী প্রপার্টি ডেভেলপমেন্ট লিঃ’, ’হাভেলী সিকিউরিটি প্রিন্টিং’ ও ’সুবর্ণ হ্যাচারি এন্ড এগ্রোব্রিজ লিঃ’ ছাড়া ও হাভেলী গ্রুপের ঢাকা-চট্রগ্রাম মহাসড়কের দাউদকান্দিতে ’মিম গ্যাস ফিলিং স্টেশন লিঃ’ ’ইয়ুথ এন্টারপ্রাইজ’ ’হাভেলী এনার্জি (প্রাইভেট) লিঃ’ ’হাভেলী টেলিকমিনিকেশন’, পাক্ষিক পলিসি ম্যাগাজিন বিশ্ববাঙ্গালীর ’একপক্ষ’ ও ’শোভন ব্রাদার্স’ প্রতিষ্ঠানগুলো বিভিন্ন ব্যবসায় নিয়োজিত থেকে দেশের অর্থনীতিতে অবদান রেখে চলেছে। এর কৃতিত্ব উদীয়মান শিল্প উদ্যোক্ত লায়ন এম.এ আউয়ালের।

 

 

 

 

  

 

 


Comments (0)        Print        Tell friend        Top


Other Articles:
ব্যারিষ্টার সৈয়দ কামরুল ইসলাম মোহাম্মদ সালেহ্‌উদ্দিন
মেজর জেনারেল (অব.) সৈয়দ মুহাম্মদ ইবরাহিম, বীর প্রতীক
হাজী মোহাম্মদ দানেশ
সিরাজুল আলম খান
একিউএম বদরুদ্দোজা চৌধুরী
জমিরুদ্দিন সরকার
রাজু আহ্‌মেদ
সৈয়দ নজরুল ইসলাম
হবীবুল্লাহ বাহার
আবদুল হামিদ খান ভাসানী



 
  ::| Events
March 2019  
Su Mo Tu We Th Fr Sa
          1 2
3 4 5 6 7 8 9
10 11 12 13 14 15 16
17 18 19 20 21 22 23
24 25 26 27 28 29 30
31            
 
::| Hot News
শের-এ-বাংলা আবুল কাশেম ফজলুল হক
ব্যারিষ্টার সৈয়দ কামরুল ইসলাম মোহাম্মদ সালেহ্‌উদ্দিন
মেজর জেনারেল (অব.) সৈয়দ মুহাম্মদ ইবরাহিম, বীর প্রতীক
হাজী মোহাম্মদ দানেশ
সিরাজুল আলম খান
সৈয়দ নজরুল ইসলাম
হবীবুল্লাহ বাহার
আবদুল হামিদ খান ভাসানী

Online News Powered by: WebSoft
[Top Page]