Tuesday, 08.22.2017, 01:18pm (GMT+6)
  Home
  FAQ
  RSS
  Links
  Site Map
  Contact
 
আবদুুল হাই মাশরেকী ছিলেন মূলসংস্কৃতির শিকড়ের আধুনিক কবি ; লোককবি আবদুুল হাই মাশরেকীর ৯৭তম জন্মজয়ন্তী উপলক্ষে শিল্পকলায় দুদিনব্যা ; লোককবি আবদুুল হাই মাশরেকীর ৯৭ তম জন্মজয়ন্তী আগামী ১ এপ্রিল ২০১৬ ; আল মুজাহিদী ; ভাষাসৈনিক আবদুল মতিন
::| Keyword:       [Advance Search]
 
All News  
  গুণীজন সংবাদ
  বিপ্লবী
  ভাষা সৈনিক
  মুক্তিযোদ্ধা
  রাজনীতিবিদ
  কবি
  নাট্যকার
  লেখক
  ব্যাংকার
  ডাক্তার
  সংসদ সদস্য
  শিক্ষাবিদ
  আইনজীবি
  অর্থনীতিবিদ
  খেলোয়াড়
  গবেষক
  গণমাধ্যম
  সংগঠক
  অভিনেতা
  সঙ্গীত
  চিত্রশিল্পি
  কার্টুনিস্ট
  সাহিত্যকুঞ্জ
  ফটো গ্যাল্যারি
  কবিয়াল
  গুণীজন বচন
  তথ্য কর্ণার
  গুণীজন ফিড
  ফিউচার লিডার্স
  ::| Newsletter
Your Name:
Your Email:
 
 
 
গবেষক
 
 
ড. আনিসুর রহমান

এক বাংলাদেশী বিজ্ঞানীকে নিয়ে যুক্তরাষ্ট্রে চলছে তোলপাড়। মূল ধারার বিভিন্ন মিডিয়াতে এখন তাকে নিয়েই আলোচনা-পর্যালোচনা। এ সময়ের প্রত্যাশিত সর্বশেষ প্রযুক্তি উদ্ভাবনের মাধ্যমে বিস্ময় সৃষ্টি করেছেন তিনি। এই বাংলাদেশী বিজ্ঞানীর নাম ড. আনিসুর রহমান। তিনি বর্তমানে পেনসিলভানিয়ার হেরিসবার্গের বাসিন্দা।
বিশ্বের বিভিন্ন এয়ারপোর্টসহ নিরাপত্তা এলাকাগুলোতে যখন দেহ তল্লাশি নিয়ে ব্যাপক বিতর্ক, তখন তিনি

 

 ডঃ ভব রঞ্জন সরকারের অসামান্য কীর্তি


Production and Operations Management –এর উপর গত পঞ্চাশ বছরে প্রায় ৬৩ হাজার গবেষণাপত্র প্রকাশিত হয়েছে বিভিন্ন আন্তর্জাতিক জার্নালে। সেগুলোর উপর ভিত্তি করে গবেষকদের উৎপাদনশীলতার সমীক্ষা হয়েছে। এতে উঠে এসেছে ডঃ ভব রঞ্জন সরকারের অসামান্য কীর্তির কথা। বিস্তারিত
জাওয়েদ করিম

বাংলাদেশী গবেষকের পুত্র জাওয়েদ করিম ছোটবেলা থেকে উদ্ভাবন নেশায় মত্ত। উদ্ভাবনের নেশায় বার বার বাধা আসলেও পিছু ফিরে তাকাননি। বিশ্বব্যাপি সবচেয়ে জনপ্রিয় সাইট ইউটিউবের অন্যতম প্রতিষ্ঠাতা। তার প্রতিষ্ঠিত ইউটিউব এ মাসে পা দিয়েছে ৬ষ্ঠ বছরে। তার বাবা নাইমুল ইসলাম একজন বাংলাদেশী গবেষক।
গবেষক ও অধ্যাপক নরেন বিশ্বাস

নরেন বিশ্বাস। বাংলা উচ্চারণ সংস্কারে উদ্যোগী, বাটিক শিল্প বিশেষজ্ঞ, গবেষক, লেখক ও একজন জনপ্রিয় অধ্যাপক। বাংলা উচ্চারণ গবেষণায় তার অবদান অবিস্মরণীয়। আজ ২৭ নভেম্বর। বিশিষ্ট খ্যাতিমান অধ্যাপক নরেন বিশ্বাসের ১১তম মৃত্যুবার্ষিকী। ১৯৯৮ সালের এ দিনে তিনি মৃত্যুবরণ করেন।
সাহিত্য গবেষক শাহাবুদ্দীন আহমদ

খেটে খাওয়া মানুষের চেতনা, নিপীড়িত অসহায়ের স্বজন, সংগ্রামী জনতার স্বপ্ন পুরুষ এবং শিল্পীত হৃদয়ে চির সৌন্দর্যের প্রতীক কাজী নজরুল ইসলাম। উচ্ছ্বল তারুণ্য এবং দৃপ্তময় যৌবনের অগ্নিস্ফুলিংগ বুকে সাহিত্যের মাঠে বিজয়ী বীরের বেশে হেঁটে চলেছেন তিনি। কিন্তু প্রভুর বিশেষ ইংগিতে পৌঢ়তায় ছিলেন নির্বাক অসহায় শিশুদের দলে। তবে নক্ষত্র শোভিত চাহনি ও মায়াময় বুদ্ধিদৃপ্ত মুখমন্ডলে ছিল তাঁর পৌঢ়ের দৃঢ়তার উজ্জল ছাপ। তাঁরই প্রতিকৃতি ধারণ করে জীবন্ত নজরুল হয়ে যিনি কাজী নজরুল ইসলাম, ফররুখ আহমদ, গোলাম মোস্তফাসহ বাংলা সাহিত্যের সিংহ পুরুষদের সাহিত্যকর্ম নিয়ে মাতামাতি করে চার দশক ধরে সারাদেশের সাহিত্য প্রেমিকদের হৃদয়ে শিহরণ জাগিয়ে তুলেছেন তিনিই শাহাবুদ্দীন আহমদ।


 
  ::| Events
August 2017  
Su Mo Tu We Th Fr Sa
    1 2 3 4 5
6 7 8 9 10 11 12
13 14 15 16 17 18 19
20 21 22 23 24 25 26
27 28 29 30 31    
 
::| Hot News
ড. আনিসুর রহমান
 ডঃ ভব রঞ্জন সরকারের অসামান্য কীর্তি
জাওয়েদ করিম

Online News Powered by: WebSoft
[Top Page]