Tuesday, 08.22.2017, 01:23pm (GMT+6)
  Home
  FAQ
  RSS
  Links
  Site Map
  Contact
 
আবদুুল হাই মাশরেকী ছিলেন মূলসংস্কৃতির শিকড়ের আধুনিক কবি ; লোককবি আবদুুল হাই মাশরেকীর ৯৭তম জন্মজয়ন্তী উপলক্ষে শিল্পকলায় দুদিনব্যা ; লোককবি আবদুুল হাই মাশরেকীর ৯৭ তম জন্মজয়ন্তী আগামী ১ এপ্রিল ২০১৬ ; আল মুজাহিদী ; ভাষাসৈনিক আবদুল মতিন
::| Keyword:       [Advance Search]
 
All News  
  গুণীজন সংবাদ
  বিপ্লবী
  ভাষা সৈনিক
  মুক্তিযোদ্ধা
  রাজনীতিবিদ
  কবি
  নাট্যকার
  লেখক
  ব্যাংকার
  ডাক্তার
  সংসদ সদস্য
  শিক্ষাবিদ
  আইনজীবি
  অর্থনীতিবিদ
  খেলোয়াড়
  গবেষক
  গণমাধ্যম
  সংগঠক
  অভিনেতা
  সঙ্গীত
  চিত্রশিল্পি
  কার্টুনিস্ট
  সাহিত্যকুঞ্জ
  ফটো গ্যাল্যারি
  কবিয়াল
  গুণীজন বচন
  তথ্য কর্ণার
  গুণীজন ফিড
  ফিউচার লিডার্স
  ::| Newsletter
Your Name:
Your Email:
 
 
 
অভিনেতা
 
 
বুলবুল আহমেদের সংক্ষিপ্ত জীবনী

১৯৪১ সালে পুরান ঢাকার আগামসিহ লেনে বুলবুল আহমেদের জন্ম। এক ভাই ও ছয় বোনের পর তাঁর জন্ম। বাবা-মা আদর করে ডাকতেন বুলবুল। ভালো নাম রেখেছিলেন তাবারক আহমেদ। বুলবুল আহমেদের বাবা ছিলেন সরকারি কর্মকর্তা। তবে সংস্কৃতিমনা ছিলেন। বাড়িতেই নাটকের মহড়া করতেন। বুলবুল আহমেদ লুকিয়ে লুকিয়ে নাটকের মহড়া দেখতেন। কিন্তু বাবার ইচ্ছা, আগে পড়াশোনা শেষ করবে, তারপর শিল্প-সাহিত্য—এসবে জড়াবে।  বিস্তারিত

 

চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চন

চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চন, প্রতিষ্ঠাতা চেয়ারম্যান, নিরাপদ সড়ক চাই (নিসচা) দীর্ঘ ১৯ বছর ধরে সড়ককে নিরাপদ করার জন্য সামাজিক আন্দোলন চালিয়ে যাচ্ছেন। ১৯৯৩ সালের ২২ অক্টোবর তার স্ত্রী মরহুমা জাহানারা কাঞ্চন এক মর্মান্তিক সড়ক দুর্ঘটনায় নিহত হন। এর পর তিনি প্রতিষ্ঠা করেন নিরাপদ সড়ক চাই (নিসচা) আন্দোলন যা বাংলাদেশসহ পৃথিবীর বিভিন্ন দেশে ব্যাপকভাবে পরিচিতি লাভ করেছেন।
সোহেল রানা

মাসুদ পারভেজ একজন প্রখ্যাত বাংলাদেশী চলচ্চিত্র অভিনেতা, প্রযোজক ও পরিচালক। তিনি চলচ্চিত্রে নায়ক হিসেবে আত্মপ্রকাশ করেন সোহেল রানা নাম ধারণ করে। কিন্তু ১৯৭২ সালে মাসুদ পারভেজ নামে চলচ্চিত্র প্রযোজনা করেন। তিনি রাজনৈতিক দলের (জাতীয় পার্টি) প্রেসিডিয়াম সদস্য মনোনীত হয়েছেন এবং দায়িত্ব পালন করছেন। জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদের নির্বাচন বিষয়ক উপদেষ্টার দায়িত্ব পেয়েছেন মাসুদ পারভেজ।
সিরাজুল হক মন্টু

সিরাজুল হক মন্টু মূলত আশির দশকে ফজলে লোহানীর ‘যদি কিছু মনে না করেন’ ম্যাগাজিন অনুষ্ঠানে ‘আচ্ছা বলুন তো’ সংলাপটির মাধ্যমে দর্শকের কাছে ব্যাপক গ্রহণযোগ্যতা পান। গত বছরের ২৯ জুন হানিফ সংকেতের ‘ইত্যাদি’ ম্যাগাজিন অনুষ্ঠানে দীর্ঘ দিন পর সিরাজুল হক মন্টুকে দর্শকের সামনে উপস্থাপন করা হয়। মিডিয়া তথা দেশের অনেক দর্শকই মন্টু সম্পর্কে কোনো তথ্যই জানতেন না।
আনোয়ার হোসেন

আনোয়ার হোসেন ষাটের দশকে অভিষিক্ত হওয়া বাংলাদেশের অভিনেতাদের মধ্যে অন্যতম জনপ্রিয় অভিনেতা। নবাব সিরাজউদ্দৌলা খ্যাত এই অভিনেতা ১৯৫৮ সালে চিত্রায়িত‘তোমার আমার’ চলচ্চিত্রটির মাধ্যমে অভিনয় জীবনে আসেন।১৯৩১ সালে ৬ই নভেম্বর তিনি জামালপুর জেলার মুরুলিয়ায়। বাবা নজীর হোসেন ছিলেন সরকারী চাকুরিজীবি। আমার মা সাইদা খানম ছিলেন গৃহিনী। ১৯৫০ সালে জামালপুর সরকারি স্কুল থেকে এসএসসি এবং পরে আনন্দমোহন কলেজ থেকে এইচএসসি পাশ করেন।
লিয়াকত আলী লাকী

লিয়াকত আলী লাকী একাধারে নাট্যাভিনেতা, নাট্য নির্দেশক, নাট্যকার, সংগীতশিল্পী, সুরকার, সাংস্কৃতিক সংগঠক হিসেবে নিজের আত্মপ্রকাশ ঘটিয়েছেন। এ পর্যন্ত তিনি অভিনয় করেছেন ৫৮টি নাটকে, নির্দেশনা দিয়েছেন ৭৮টি আর রচনা করেছেন ৮টি নাটক।


 
  ::| Events
August 2017  
Su Mo Tu We Th Fr Sa
    1 2 3 4 5
6 7 8 9 10 11 12
13 14 15 16 17 18 19
20 21 22 23 24 25 26
27 28 29 30 31    
 
::| Hot News
বুলবুল আহমেদের সংক্ষিপ্ত জীবনী

Online News Powered by: WebSoft
[Top Page]